আজকের তারিখ- Tue-07-05-2024
 **   প্রধানমন্ত্রীর সঙ্গে রেজওয়ানা চৌধুরী বন্যার সাক্ষাৎ **   একদিনে স্বর্ণের ভরিতে বাড়ল সাড়ে ৪ হাজার টাকা **   বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত **   জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ **   সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী **   ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ চিলমারীতে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন **   বর্ণাঢ্য আয়োজনে হীরক জয়ন্তী পালন করবে আওয়ামী লীগ **   সুন্দরবনে কেন আগুন লাগলো, খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর **   নাগেশ্বরী পৌর যুব সংগঠনের উদ্যোগে বাৎসরিক মিলনমেলা উৎসব **   রাজারহাটে বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে ৩ গুণ লাভ, খুশি মাছচাষী

রৌমারীতে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে বাল্যবিবাহ প্রতিরোধে বাল্যবিবাহের ঝুঁকিপূর্ণ পরিবারের সেবা প্রাপ্তিতে সরকারী ও বেরসকারী প্রতিষ্ঠান,সুশিল সমাজ ও যুব সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১৭ আগস্ট বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী ইমন এর উপস্থিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চাইন্ড, নট ব্রাইড সিএনবি প্রকল্প আরডিআরএস বাংলাদেশ এর আয়োজনে ও এনআরকে-টেলিথন ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ আর্থিক ও কারিগরী সহযোগীতায় ঘণ্টা ব্যাপি চলে এ মতবিনিময় সভা। জানা গেছে,কুড়িগ্রাম জেলায় বাল্য ও জোরপূর্বক বিবাহ কমানো চাইন্ড, নট ব্রাইড সিএনবি প্রকল্পের উদ্দেশ্য। জেলার নয়টি উপজেলায় ৭৬ টি ইউনিয়নে এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন গ্রামের ওয়াডে ওয়াডে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করে যাচ্ছেন তারা। রৌমারী উপজেলায় সিএনবি প্রকল্পের মাধ্যমে ছয়টি ইউনিয়নের বিভিন্ন গ্রামের হতদরিদ্র সুবিধা ভোগীকে প্রশিক্ষণের মাধ্যমে ১ শত ৫৬ টি পরিবারকে স্বাবলম্বী করতে ১২ হাজার টাকা করে আর্থিক সহযোগীতা করা হয়। তারা বর্তমানে স্বাবলম্বী হয়ে জীবন যাপন করছেন। মতবিনিময় সভায় অনেকে এই স্বাবলম্বী হওয়ার গল্পও বলেন। এই প্রকল্পের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তির চালু করার দাবি জানান অনেকে।

এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন,উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিনহাজ উদ্দিন, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আপেল মাহমুদ, সুরুজ্জামান ইসলাম জুনিয়র অফিসার বিআরডিবি, সিএনবি প্রকল্পের টেকনিক্যাল অফিসার মোহাম্মদ আব্দুল মমিন,মোসলেম উদ্দিন, একাউন্টস অফিসার আবুল কালাম আজাদ,ফিল্ড ফেসিলিটেটর মো: শাহীনুর ইসলাম,যাদুরচর ইউনিয়ন কাজি আব্দুল ছবুর, উপজেলা মহিলা বিষয়ক কর্মর্কার কার্যালয়ের কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটার মাসুদ পারভেজ, যাদুরচর ইউনিয়ন কিশোর-কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক নাসির হোসেন নিলয়, জীবন চন্দ্র বর্মন, সাব্বির আলম, মুকুল মিয়া ও সিএনবি প্রকল্পের বিভিন্ন গ্রাম থেকে আসা সুবিধা ভোগীরা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )